hi

Header Ads

আজকের ম্যাচ জিতলে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত


মিঠুনের জায়গায় লিটন

বাংলাদেশ দলে এসেছে একটি পরিবর্তন। মোহাম্মদ মিঠুনের জায়গায় দলে এসেছেন লিটন দাস।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফ উদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা, মুস্তাফিজুর রহমান।

টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে টস জিতে বোলিং নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। বাংলাদেশ অধিনায়ক মনে করছেন, শুরুতে উইকেটে কিছুটা সুবিধা থাকতে পারে।

বিশ্বকাপে উইন্ডিজের বিপক্ষে প্রথম জয়ের সন্ধানে

এক সময় ক্রিকেট বিশ্বকে শাসন করা ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সময়টা দারুণ কাটছে বাংলাদেশের। ক্যারিবিয়ানে ও দেশের মাটিতে তাদের বিপক্ষে সবশেষ দুটি ওয়ানডে সিরিজে জিতেছে মাশরাফি বিন মুর্তজার দল। বিশ্বকাপের আগে জিতেছে সবশেষ চার ওয়ানডেতে। এবার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বিশ্বকাপে নিজেদের প্রথম জয়ের লক্ষ্যে মাঠে নামছে তারা।

টনটনে সোমবার জেসন হোল্ডারের দলের মুখোমুখি হবে বাংলাদেশ। খেলা শুরু হবে বাংলাদেশ সময় বেলা সাড়ে তিনটায়।

বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আগের চার ম্যাচের তিনটিতে হেরেছে বাংলাদেশ। পরিত্যক্ত হয়েছে অন্যটি। সেমি-ফাইনালের সম্ভাবনা উজ্জ্বল করতে তাদের বিপক্ষে ক্রিকেটের সবচেয়ে বড় টুর্নামেন্টে প্রথম জয়ের জন্য মরিয়া বাংলাদেশ।

শর্ট বলের তোপ মোকাবেলায় প্রস্তুত বাংলাদেশ

বাংলাদেশের বিপক্ষে সব প্রতিপক্ষই সবচেয়ে মোক্ষম অস্ত্র মনে করে শর্ট বল। ওয়েস্ট ইন্ডিজ এই বিশ্বকাপে সব দলের বিপক্ষেই মূল অস্ত্র মানছে শর্ট বলকে। বাংলাদেশ তাই জানে, টনটনের ২২ গজে তাদের অপেক্ষায় শর্ট বলের স্রোত। প্রস্তুতিও নিয়েছে সেভাবেই।

বিশ্বকাপের আগে আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজেও বাংলাদেশের বিপক্ষে শর্ট বলের কৌশল নিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। সেবার তা কাজে লাগেনি খুব একটা। মুখোমুখি তিনটি ম্যাচই জিতেছিল বাংলাদেশ, খুব একটা ভোগাতে পারেনি শর্ট বল।

আয়ারল্যান্ড সিরিজের দল থেকে শ্যানন গ্যাব্রিয়েল, কেমার রোচ, শেলডন কটরেল, জেসন হোল্ডার আছেন বিশ্বকাপেও। তাদের সঙ্গে বিশ্বকাপ দলে যোগ হয়েছেন ওশান টমাস ও আন্দ্রে রাসেল। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচে দক্ষিণ আফ্রিকাও শর্ট বলের কৌশল নিয়েছিল, সেই চ্যালেঞ্জে জিতেছে মাশরাফির দল। এবারও না জেতার কারণ দেখছেন না কোচ স্টিভ রোডস।

No comments

Thanks for your message ❤️

Powered by Blogger.